অনলাইনে আয় করার সহজ উপায় ইউটিউব - ইউটিউব থেকে কিভাবে টাকা আয় করবেন। Make money online

 

অনলাইনে আয় করার সহজ উপায় ইউটিউব 

আপনি ঘরে বসে অনলাইনে ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন উপায় আয় করুন। ইন্টারনেট মানুষের জীবনে বহু ধরনের প্রভাব ফেলছে। মানুষ এখন অনলাইন থেকে বিভিন্ন ধরনের কৌশল অবলম্বন করে টাকা ইনকাম করছে। অনলাইন থেকে আয় করার বিভিন্ন পন্থা থাকলেও তবে কিছু কিছু ক্ষেত্রে প্রতারণার শিকার হতে পারেন।

অনলাইনে কাজ করে রাতারাতি কোটিপতি হওয়ার সুযোগ নাই। তবে আপনি যদি ভাবেন যে অনলাইনে কাজ করে রাতারাতি কোটিপতি হবে তাহলে আপনি ভুল করবেন। এরকম এইরকম চিন্তা ভাবনা নিয়ে অনলাইনে কাজ করতে আসবেন না । তাহলে আপনার অনেক ক্ষতি হতে পারে।

অনলাইনে বিভিন্ন ধরনের  প্রতারণামূলক কাজের ক্ষেত্র থেকে নিজেকে সরিয়ে রাখুন। কিছু কিছু অনলাইন প্ল্যাটফর্ম, ওয়েবসাইট ও রিসোর্স আছে যাহা কাজে লাগিয়ে মাসে ১০ হাজার থেকে ৫০ হাজার টাকা ইনকাম করতে পারেন। 

আমার এই ওয়েবসাইটে বিভিন্ন ধরনের ইনকামের উপায় রয়েছে । আপনি চাইলে বিভিন্ন ধরনের কাজের উপায় গুলি দেখে নিতে পারেন । 

ইউটিউব থেকে আয়


তবে বর্তমানে অনলাইন থেকে আয় করার একটা সহজ মাধ্যম হচ্ছে ইউটিউব।

 আপনি ইউটিউব থেকে কোন প্রকার ইনভেস্ট না করে ইনকাম করতে পারেন।

 বর্তমানে প্রতিদিন ১০০০ কোটি ইউটিউব ভিডিও মানুষ দেখেছে। ২০২০ সালের পরিসংখ্যান বলছে একজন দর্শকের ইউটিউব দেখার ঘর সময় 1 ঘন্টা। অর্থাৎ ইউটিউব এর মাধ্যমে আপনি বিপুল সংখ্যক মানুষের কাছে পৌঁছে যাওয়ার সুযোগ পাচ্ছেন। তাই বিজ্ঞাপনদাতাদের কাছে ইউটিউব আজ এক অত্যন্ত গুরুত্বপূর্ণ ও কার্যকরী মাধ্যম। এর ফলে ঘরে বসে ইউটিউব থেকে আয় করার সুযোগ তৈরি হচ্ছে। যেকোনো পুরুষ ও মহিলাদের জন্য আয়ের একটি সহজ মাধ্যম হলো ইউটিউব চ্যানেল।

চ্যানেল কোন ক্যাটাগরির :

আপনারা যারা অনলাইনে বিভিন্ন ধরনের কাজ পারেন না। তাঁরা ক্যামেরার সাহায্য নিয়ে ভিডিও তৈরি করে ইউটিউব থেকে আয় করতে পারেন। এ জন্য অবশ্য সৃজনশীল আর ভালো সম্পাদনা জানতে হবে। নিজের ইউটিউব চ্যানেল খুলে তাতে ভিডিও আপলোড করে সেখান থেকে আপনি আয় করতে পারেন। আপনার চ্যানেল কোন ক্যাটাগরির এবং তাতে কোন ধরনের ভিডিও রাখবেন, তা আগেই ঠিক করে নিন। যে বিষয়ে মানুষের আগ্রহ বেশি, সেই বিষয়ে ভিডিও আপলোড করুন। আপনার ভিডিও যত বেশি মানুষ দেখবে ততবেশি আপনার ইনকাম হবে। আপনার চ্যানেলের ক্যাটাগরি অনুসারে  ভালো ভিডিও না রাখলে মানুষ তা দেখবে না। কিন্তু ভিডিও না দেখলে আয় হবে না। বিষয়টি অনেকটাই ব্লগের মতো। তবে এ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ হচ্ছে ভিডিও। আপনার চ্যানেলের সাবসক্রাইবার ও ভিডিও দেখার সময় বাড়লে আয়ের সম্ভাবনা বাড়বে। প্রতি ভিডিও ভিউয়ের হিসাবে গুগল থেকে অর্থ পাবেন।

আয়ের উৎস:

ইউটিউব থেকে আয় করার প্রধান উৎস হল বিজ্ঞাপন। আপনার ইউটিউব চ্যানেলে বিজ্ঞাপনদাতারা তাদের বিজ্ঞাপন ব্যবহার করবে এবং পরিবর্তে আপনি তাদের কাছ থেকে অর্থ পাবেন। আপনার ইউটিউব ভিডিও শুরুতে ও মাঝে বিজ্ঞাপনদাতারা তাদের বিজ্ঞাপন দেখাবেন। বিনিময় বিজ্ঞাপনদাতারা আপনাকে অর্থ প্রদান করিবেন।


বিজ্ঞাপন পাওয়ার শর্ত:

তবে আপনার চ্যানেলের বিজ্ঞাপন পেতে হলে বছরে একহাজার সাবস্ক্রাইবার থাকতে হবে । এবং বছরে 4000 ঘন্টা ওয়াচ টাইম থাকতে হবে। এই শর্ত গুলি পূরণ করার পর আপনার চ্যানেলের সাথে এডসেন্স একাউন্ট যুক্ত করতে হবে।এরপর অ্যাডসেন্স অ্যাকাউন্ট অ্যাপ্রুভ হলে আপনার চ্যানেলের বিজ্ঞাপন চালু হবে এবং আপনার ইনকাম শুরু হবে।

নিতি মালা:

মনে রাখবেন ইউটিউব এবং অ্যাডসেন্স এ বিভিন্ন ধরনের নিয়ম কানুন আছে। আপনি যদি তাদের নিয়ম কানুন ঠিকমতো পালন না করে তাহলে আপনার চ্যানেলে বিজ্ঞাপন দেওয়া বন্ধ করে দেবে। এবং আপনার এডসেন্স একাউন্ট টি বাতিল করে দেবে। তাই তাদের সকল নিয়ম কানুন মেনে চলবেন আপনার চ্যানেলকে সক্রিয় রাখবেন।


ইউটিউবে কিভাবে চ্যানেল তৈরি করতে হয় আপনি যদি না জানেন তাহলে আমাদের সহযোগিতা জন্য যোগাযোগ করতে পারেন। এবং ইউটিউবে ভিডিও দেখে আপনি চ্যানেল তৈরি করে নিতে পারেন।

আমার এই পরামর্শ মূলক আলোচনা যদি আপনার ভালো লেগে থাকে তাহলে একটি কমেন্ট করুন এবং আপনার মতামত আমাদেরকে জানান।

কোন প্রকার ইনভেস্ট ছাড়া ৫০ টি  অনলাইন ব্যবসা বা কাজের আইডিয়া আমার এই ওয়েবসাইটে দেওয়া  আছে। আপনি চাইলে এখনই শুরু করতে পারেন। শুরু করার জন্য এখানে ক্লিক করুন

Post a Comment

0 Comments